,

ঢাবি ছাত্রদল সভাপতিসহ ১১ জনকে গ্রেপ্তার করল ডিবি

নিজস্ব প্রতিবেদঃঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল(৩২), কেন্দ্রীয় কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক, মেহেদী হাসান পলাশ (৪৩)সহ ছাত্রদল এবং যুবদলের বিভিন্ন পদে থাকা‌‌ ১১ ব্যক্তিকে গ্রেপ্তারের কথা স্বীকার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার রাতে ডিএমপি জানায়, গ্রেপ্তার ১১ জনের বিরুদ্ধে ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানে ‘নির্বাচন বানচালের‘ লক্ষ্যে লিফলেট বিতরণ, ভয় সৃষ্টির জন্য ককটেল বিস্ফোরণসহ নানা অভিযোগ আনা হয়েছে।

পুলিশের দাবি, গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য মতে নীলক্ষেত এলাকায় একটি ছাপাখানা থেকে ৫০ হাজার প্রচারপত্র, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গান পাউডারসহ নাশকতায় ব্যবহৃত নানা ধরনের আলামত উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানায় বিএনপি নেতা রিজভী, টুকু, সালাম এবং নজরুল ইসলাম খানের নির্দেশনা এবং নেতৃত্বে তারা এ ধরনের কাজ করত।

এর আগে বুধবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর রায়েরবাগ এলাকা থেকে খোরশেদ আলম সোহেলকে তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সোহেল ফকির। তিনি বলেন, ‘ডিবির একজন সাব ইন্সপেক্টরের নেতৃত্বে একটি দল বাসা ঘেরাও করে তাকে তুলে নিয়ে যান। যাওয়ার সময়ে তারা নিজেদের ডিবি পরিচয় দিয়ে গেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *